Breaking News

এই সেই ছবি যে ছবি নিয়ে এতো কথা, কে এই ছবির ছেলেটি?

অনলাইন দুনিয়া খুবই অস্থির প্রকৃতির। এই অস্থিরতার মধ্যেই কিছু বিষয়, ঘটনা, ছবি বা ভিডিও এখানে ভাইরাল হয়, ট্রল হয়। যা কয়েক দিন মানুষের হাসি-ঠাট্টার অনুষঙ্গ হয়, কিংবা কখনো হয় বেদনারও কারণ।

আবার নতুন কোনো বিষয়বস্তু সামনে এসে হারিয়ে যায় আগেরই বিষয় বা ঘটনা। এভাবেই চলছে ফেসবুক, টুইটারসহ অনলাইন দুনিয়ার অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম।

গত কয়েক দিন থেকে এক তরুণের ছবি নিয়ে বেশ মেতেছেন ভার্চুয়াল জগতের বাসিন্দারা। ছবিতে এক তরুণকে ছবি তোলার পোজ দিতে দেখা যায়। এক পাথরে এক পা রেখে অপর পায়ের হাঁটু অন্য একটি পাথরে ঠেকিয়ে মাথায় হাত দিয়ে আংশিক শোয়ার ভঙ্গিমায় ছবি তোলার দুর্লভ পোজ দিয়েছেন ওই তরুণ। আর এই ছবিটি নিয়ে রীতিমত তামাশাসহ মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আমেরিকা প্রবাসী বাংলাদেশি শাহেদ আলম ট্রল হওয়া ওই ছবির স্টাইলে ছবি তুলে নিজের টাইমলাইনে পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ‘আমি বলতে চাই আমার ছবির সেন্স ভালো। এখনো যদিও হাঁটুতে ব্যথা, তবে পোজটা আমি যে দিতে পেরেছি, সেটাই কম কিসে? এই জীবনে আমার কাউকে নকল করার সাধ হয়নি, এবার হয়েছে, পূরণ করলাম। আরেকটা স্টাইলে ছবি তুলতে চেয়েছিলাম, হাঁটুর তল দিয়ে সেলফি। বউ রাজি হয়নি।’

ছবিটি তুলতে রীতিমত শারীরিক কসরতের প্রয়োজন হয়েছে বলেও কেউ-কেউ মনে করছেন। আবার কেউ বলছেন, ছবিটি তোলার পরে দৃশ্যর আসলে কী? ওই তরুণ কী নিজের ভারসম্য রক্ষা করতে পেরেছিলেন। নাকি ছবি তোলার পর ভারসাম্য হারিয়ে পানির মধ্যে লুটোপুটি খেতে হয়েছে।

এই ছবি অনেকের কাছেই হাসির খোড়াক হয়েছে। কিন্তু ছবিটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে- ছবিটি তুলতে ওই তরুণের বেশ বেগ পেতে হয়েছে, নিজের ভারসাম্য রক্ষায় দক্ষতার পরিচয় দিতে হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি ভাইরাল হওয়া নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জি-নিউজ সোমবার খবরও প্রকাশ করেছে।

ভাইরাল হওয়া ছবিটির পর একই তরুণের আরেকটি স্টাইলশ ছবি ফেসবুকে পাওয়া যাচ্ছে। তবে যার ছবি নিয়ে এতো আলোচনা, অবশ্য সেই তরুণের নাম-পরিচয় জানা যায়নি। তিনি কোথায় থাকেন, কী করেন সেটাও জানা যায়নি। অভূতপূর্ব স্টাইলের এই ছবির আলোকচিত্রীর বিষয়ে রয়েছে সবার কৌতূহল, অাপাতত সেই কৌতূহলও মেটানো যাচ্ছে না।

তবে ছবিতে তরুণের শারীরিক গঠন দেখে তার বাড়ি ভারতে হতে পারে বলে কেউ-কেউ ধারণা করছেন। ছবিটি ইতোমধ্যে ফটোশপের মাধ্যমে অনেকে বিভিন্ন তারকার সঙ্গে বসিয়ে দিয়ে বাড়তি বিনোদনও নিচ্ছেন।

Check Also

উপহারের বদলে পথশিশুদের খাইয়ে প্রেমের উদযাপন, নেটদুনিয়ায় ভাইরাল এই যুগল !

সোশ্যাল মিডিয়া মানেই আত্মপ্রচারের ঢক্কানিনাদ। একে অন্যের পিঠ চাপড়ানি। রসিকতা, মশকরার নামে শ্লেষ-বিদ্রূপ। সত্যি বলতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *